× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

পর্বতারোহী ও সাইক্লিস্ট রত্না হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০২০, সোমবার, ৯:১০

গত শুক্রবার রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় শিক্ষক, পর্বাতারোহী, সাইক্লিস্ট ও দৌড়বিদ রেশমা নাহার রত্নাকে একটি মাইক্রোবাস চাপা দিয়ে হত্যা করে দ্রুত পালিয়ে যায়। রেশমা পৃথিবীর দুর্গম পর্বত জয় করে ফিরে আসলেও ঢাকা শহরের বিপজ্জনক রাস্তা তার জীবন ছিনিয়ে নিয়েছে। গতকালও কয়েকটি সড়ক দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। এই রেশমার মতো প্রতিবছর সড়ক দুর্ঘটনায় কয়েক হাজার মানুষ নিহত এবং হাজার হাজার মানুষ আহত হয়ে কেউ কেউ পঙ্গুত্ব বরণ করছে। এছাড়া নৌপথ এবং রেলপথেও হাজার হাজার মানুষ নিহত ও আহত হচ্ছেন। ফলে যাতায়াতে নিরাপত্তা নিয়ে সকলেই শঙ্কিত। সড়কে প্রতিদিনই বাড়ছে দুর্ঘটনা বা হত্যাকাণ্ড। দুর্ঘটনার নামে এ ধরনের হত্যাকাণ্ড আর কত? অবিলম্বে রেশমা নাহার রত্না হত্যার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রোববার সকালে শাহবাগস্থ জাতীয় জাদুঘরের সামনে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), গ্রীনফোর্স, ডাব্লিউবিবি ট্রাস্ট, বানিপা, বাংলাদেশ হকার্স ফেডারেশন, ঢাকা সাইক্লিং ক্লাব, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদ, সুরক্ষা ফাউন্ডেশন, বাংলাদেশ গারো আদিবাসী লীগ, বাংলাদেশ মাউন্টেনিয়ারিং ফেডারেশন, ঢাকা যুব ফাউন্ডেশন, নোঙরসহ সমমনা সংগঠনের যৌথ উদ্যোগে এক অবস্থান কর্মসূচিতে বক্তারা উক্ত দাবি জানান।
পবার চেয়ারম্যান আবু নাসের খানের সভাপতিত্বে ও পবার সম্পাদক এম এ ওয়াহেদের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ হকার্স ফেডারেশনের সভাপতি এম এ কাশেম, ঢাবির শিক্ষক ও গবেষক কাজী সামিও শীষ, পবার সম্পাদক মেসবাহ্‌ উদ্দিন সুমন, পর্বতারোহী নিশাত মজুমদার, বানিপার সভাপতি প্রকৌ: মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ সাইকেল লেন বাস্তবায়ন পরিষদের সভাপতি আমিনুল ইসলাম টুববুস, নোঙরের সভাপতি শামস্‌ সুমন, বাংলাদেশ মাউন্টেনিং ফেডারেশনের সাধারণ সম্পাদক অপার আহমেদ, গবেষক খন্দকার স্বনন শাহরিয়ার, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের সদস্য সচিব শাকিল রহমান, নাসফ’র সহ-সম্পাদক মো. সেলিম, জাতীয় ক্রীড়াবিদ সুলতানা মৌসুমী, সচেতন নগরবাসীর সভাপতি জিএম রোস্তম খান, সাইক্লিস্ট কাজী খোকন প্রমুখ।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর