× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার
পোস্টমর্টেম রিপোর্টে তথ্য

কাছ থেকে ৪টি গুলি করা হয়েছিল সিনহাকে

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১০ আগস্ট ২০২০, সোমবার, ৯:২৪

কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদকে খুব কাছ থেকে গুলি করা হয়েছে। তাকে মোট চারটি গুলি করা হয়েছিল। এর মধ্যে তিনটি গুলি তার শরীরে লাগে। গুলিগুলো তার শরীরের একদিকে প্রবেশ করে অন্যদিক দিয়ে বেরিয়ে গেছে। এ কারণে তার শরীরে গুলির ছয়টি আঘাত পাওয়া গেছে। এরমধ্যে একটি গুলি বাম হাতের বাহুতে লেগে ছিদ্র হয়ে বের হয়ে যায়। পরের গুলিটি বাম কাঁধের নিচ দিয়ে ঢুকে পিঠ দিয়ে বেরিয়ে যায়। এছাড়া আরেকটি গুলি বুকের বাম পাশে একই জায়গা দিয়ে ঢুকে পিঠে পাশাপাশি দুটি ক্ষত তৈরি করে বেরিয়ে গেছে।
এই গুলি বুকের পাজরের হাড় ভেঙে হৃৎপিণ্ড ও ফুসফুস ছিন্ন-বিচ্ছিন্ন করে দিয়েছে। খুব কাছ থেকে এই গুলি করা হয়েছে বলে ধারণা করছেন ময়নাতদন্তকারী চিকিৎসকরা। কক্সবাজার সিভিল সার্জনের মাধ্যমে তদন্ত সংস্থা র‌্যাবের কাছে পাঠানো সিনহা হত্যার ময়নাতদন্ত রিপোর্ট থেকে এসব তথ্য জানা গেছে। ৭ই জুলাই কক্সবাজার সদর হাসপাতালের আরএমও শাহীন আবদুর রহমান ময়নাতদন্ত শেষে সিভিল সার্জনের মাধ্যমে পুলিশ সুপারের কাছে পাঠান। পুলিশ সুপার সেটি তদন্ত সংস্থা র‌্যাবের কাছে পাঠিয়েছেন। রিপোর্টে আরো বলা হয়েছে, সিনহার গলা ও হাতসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। তবে সেগুলো গুলির আঘাত নয়। সিনহার মৃত্যু হয়েছে অতিরিক্ত রক্তক্ষরণে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর