× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

স্লিম আসনে উপনির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করবেন মাহাথির

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১০ আগস্ট ২০২০, সোমবার, ১২:১৩

সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের নেতৃত্বে গড়ে উঠা নতুন রাজনৈতিক দল প্রথম রাজনীতির মাঠে নামছে। তারা মালয়েশিয়ার পেরাকে অবস্থিত স্লিম আসনের উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করবে আগামী বুধবার। এই প্রার্থী কে হবেন সে সিদ্ধান্ত হয়ে গেছে। ফলে আগামী ১২ই আগস্ট তার নাম ঘোষণা করবেন ড. মাহাথির। পারতি প্রিবুমি বারসাতু মালয়েশিয়া (বারসাতু)-এর সাবেক সাধারণ সম্পাদক মারজুকি ইয়াহিয়া মালয়েশিয়াকিনি’কে এ কথা বলেছেন। এরই মধ্যে নতুন দল গঠন করার ঘোষণা দেয়া হলেও এর নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় নি। তবে এটা জানিয়ে দেয়া হয়েছে যে, মালয়েশিয়ার বড় দুটি রাজনৈতিক দলের সঙ্গে তাদের কোনো সম্পর্ক থাকবে না। তারা হবে নিরপেক্ষ একটি দল।
তারা হবে মালয়েশিয়ার কিংমেকার। এ খবর দিয়েছে অনলাইন মালয়মেইল। এতে আরো বলা হয়, ড. মাহাথির ওই প্রার্থীর নাম কোথায় ঘোষণা করবেন তা পরে জানিয়ে দেয়া হবে। দলের নাম ঘোষণা করা না হলেও নতুন দলটির প্রেসিডেন্ট করা হচ্ছে মাহাথিরের ছেলে মুখরিজ মাহাথিরকে। তিনি গত শুক্রবার বলেছেন, যদি সময়মতো তাদের দল নিবন্ধিত হতে না পারে তাহলে তাদের প্রার্থী স্লিম আসনে উপনির্বাচনে একজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করবেন। ওদিকে ৩১ শে জুলাই পাকাতান হারাপান দল বলেছে, এই উপনির্বাচনে এই আসনটি ড. মাহাথিরের গ্রুপের জন্য ছেড়ে দেবে তারা। ১২ই আগস্ট নির্বাচনে প্রার্থী ঘোষণা করার কথা রয়েছে উমনোর। এটা হবে মনোনয়ন দিবসের তিনদিন আগের ঘটনা। মালয়েশিয়ার নির্বাচন কমিশন এই আসনে উপনির্বাচনের তারিখ নির্ধারণ করেছে ২৯ শে আগস্ট। নির্বাচন কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজমি শারোম ঘোষণা দিয়েছেন, মনোনয়ন পত্র জমা নেয়া হবে ১৫ই আগস্ট। ভোট হবে ২৫ শে আগস্ট। গত ১৫ই জুলাই পাহাঙ্গ-এ অবস্থিত বেনটং হাসপাতালে হার্টএটাকে উমনো দলীয় মোহাম্মদ খুসাইরি আবদুল তালিব (৫৯) মারা যাওয়ার পর স্লিম আসনটি ফাঁকা হয়ে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর