× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

আগামী সপ্তাহ থেকে বাড়ছে বিমান ভ্রমণের খরচ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৩:১৩

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ নতুন ফি আরোপ করায় আগামী সপ্তাহ থেকে বিমান যাত্রীদের ভাড়া বাড়ছে। বিমানবন্দরের উন্নয়ন, নিরাপত্তা শক্তিশালী করার জন্য নতুন ফি আরোপ করা হয়েছে। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিএএবি)  এক নোটিশে এ কথা বলা হয়েছে। ভ্রমণকারীর গন্তব্যের ওপার ভিত্তি করে টিকেটের মূল্য ভিন্ন হবে। গত মাসে ইস্যু করা নোটিশে বলা হয়েছে, ১৬ই আগস্ট থেকে বর্ধিত এই ফি নেয়া শুরু করবে সব এয়ারলাইন্স। সার্কভুক্ত দেশগুলোতে যাওয়া যাত্রীদেরকে প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি হিসেবে ৫ ডলার এবং নিরাপত্তা ফি হিসেবে ৬ ডলার করে দিতে হবে। আন্তর্জাতিক গন্তব্যে যাওয়া যাত্রীদেরকে প্রতি টিকেটে ১০ ডলার করে বাড়তি ফি দিতে হবে। অন্যদিকে আভ্যন্তরীণ রুটে চলাচলকারীদের প্রতি টিকিটের জন্য উন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা এবং নিরাপত্তা ফি ৭০ টাকা।
নোটিশে আরো বলা হয়েছে, যাত্রীদেরকে দিতে হবে শতকরা ১৫ ভাগ ভ্যাট। এটাই নতুন আরোপিত সবচেয়ে বড় ফি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
ফরিদ আহম্মেদ
১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৬:৫১

দয়া করে প্রবাসীদের ওপর জুলুম করা বন্দ করুন।

আব্দুল জব্বার
১১ আগস্ট ২০২০, মঙ্গলবার, ৪:২৮

আভ্যন্তরীণ রুটে এমনিই যাত্রী হচ্ছে না।। তার ওপর প্রতি টিকিটে উন্নয়ন ফি ১০০ টাকা এবং নিরাপত্তা ফি ৭০টাকা, সংগে ভ্যাট শতকরা ১৫ ভাগ।তাই বলি করোনা নিয়ে বাস ভাড়া বিমান ভাড়া সবই যদি বাড়বে তাহলে প্রণোদনার অর্থ কি শুধু ওই ঋণখেলাপী ব্যবসায়ী আর গার্মেন্টস মালিকদের জন্য?

অন্যান্য খবর