× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

ডেনমার্কের ট্রেড ইউনিয়নের কাছ থেকে সরকারের শিক্ষা গ্রহণ করা উচিত: রিজভী

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ১২:১৮

ডেনমার্কের ট্রেড ইউনিয়ন গরিব মানুষ ও শ্রমিকদের প্রতি দরদ দেখিয়ে সহযোগিতা পাঠিয়েছে। তাদের কাছ থেকে সরকারের শিক্ষা নেয়া উচিত বলে মনে করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস এর সহযোগিতায় জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকার বড় বড় কথা বলছে আর শত শত বস্তা চাল পাওয়া যাচ্ছে তথাকথিত নির্বাচিত তাদের জনপ্রতিনিধিদের বাড়িতে। খাটের মধ্যে তেল পাওয়া যাচ্ছে। আর ডেনমার্কের ট্রেড ইউনিয়ন শ্রমিকদের দরদ থেকে সহযোগিতা পাঠিয়েছে। আর জাতীয়তাবাদী শ্রমিক দল শ্রমিকদের মধ্যে চাল-ডালসহ অন্যান্য সহযোগিতা প্রদান করছে। গণতন্ত্র থাকলে এই পার্থক্য হতো না।

তিনি বলেন, জাতীয়তাবাদী শ্রমিকদল শ্রমিকদের অধিকার আদায়ে নিরন্তন কাজ করে যাচ্ছে। সরকার পাটকল শ্রমিকদের চাকরিচ্যুত করেছে।
শ্রমিকদল তার প্রতিবাদে মানববন্ধন করেছে। প্রতিবাদ করেছে, নিন্দা জানিয়েছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, যে দেশে করোনা সনদ ভুয়া দেয়া হয়। করোণা পরীক্ষায় যেসব হাসপাতালকে দায়িত্ব দেয়া হয়েছিল তারাও ভুয়া। যে দেশে মৃত্যু নিয়ে খেলা করা হয় সে দেশের সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করবে সেটা হতে পারে না। এই মহামারি করোনার মধ্যেও সরকার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। এটা কেবল অগণতান্ত্রিক সরকারের পক্ষেই সম্ভব।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ত্রাণ বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর করিম মজুমদার, প্রচার সম্পাদক মঞ্জুরুল করিম মঞ্জু, শ্রমিকদল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম বাদলসহ শ্রমিক দলের নেতাকর্মীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর