× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

ইতালিতে দক্ষজনশক্তি গড়ে তুলতে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কোর্স

অনলাইন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি | ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার, ৩:১১


 ইতালিতে প্রবাসীদের বিভিন্ন সরকারী সুযোগ সুবিধা পেতে শহরভিত্তিক দক্ষ জনশক্তি গড়ে তুলতে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে।

রোমসহ ইতালীর ২০টি শহর থেকে আসা প্রশিক্ষণার্থীদের নিয়ে পিয়াচ্ছা ভিত্তোরিও হোটেল নাপোলিতে ৭,৮,৯ আগষ্ট অনুষ্ঠিত হয় তিনদিনব্যাপী এই ন্যাশনাল কাফ অপারেটর ট্রেনিং।

কোর্সটির প্রথম অংশ তিনদিনব্যাপী একটানা প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষনার্থীদের ইতালীর বিভিন্ন আইন কানুন/ব্যবসা-বানিজ্যের বোনাসসহ প্রয়োজনীয় ৫৬টি বিষয়ের উপরে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়। কোভিড এর কারণে মাত্র ৪০জন শিক্ষার্থীদের এই কোর্সে সুযোগ দেয়া হয়।

কোর্সের উদ্যোক্তা সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় ব্যক্তিত্ব মোস্তাফিজুর রহমান জানান, পরবর্তীতে আরো তিনমাস অনলাইন ট্রেনিং এর মাধ্যমে অংশগ্রহনকারীদের আরো দক্ষ করে গড়ে তোলা হবে।

কোর্সের আয়োজক লাইফ ইন ইতালী পরিচালক এ কে জামান জানান, কোর্সটি পর্যায়ক্রমে ইতালীর আরো অন্যান্য শহরে অনুষ্ঠিত হবে। রোমের পরে ফিরেন্সে অনুষ্ঠিত হবে ২৮-২৯-৩০ আগষ্ট ২০২০।

কোর্স শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরন করেন ই ন্যাশনাল এক্সচেজ্ঞ কোম্পানীর চেয়্যারম্যান জনাব ইদ্রিস ফরাজী। তিনি অংশগ্রহনকারীদের সঠিকভাবে প্রবাসীদের কাফ সার্ভিস প্রদানের আহবান জানান।

কোর্সটি আয়োজনে সহযোগীতায় ছিলেন লাইফ ইন ইতালী রোম, টিএমএম ফিরেন্স এবং সিএসএন ভিসেন্সা।
ইভেন্ট ম্যানেজমেন্ট করেছেন মাল্টিমিডিয়া ইভেন্টস ও ড্রিম ট্যুরিজম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর